শনিবার, ২৩-মার্চ ২০১৯, ০৬:৫১ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • ডাকসু’র পুনর্র্নিবাচনের দাবিতে অনশনে অসুস্থ শিক্ষার্থী ঢামেকে

ডাকসু’র পুনর্র্নিবাচনের দাবিতে অনশনে অসুস্থ শিক্ষার্থী ঢামেকে

Sheershakagoj24.com

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৯ ০৯:৫৬ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে নতুন করে নির্বাচন দেয়ার দাবিতে অনশনরত অবস্থায় অসুস্থ হয়ে পড়া এক শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়া হয়েছে। বুধবার (১৩ মার্চ) রাজু ভাস্কর্যের সামনে অসুস্থ হয়ে পড়ার পর তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এর আগে গেল সোমবার ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে অনিয়মের অভিযোগ এনেছে ছাত্রলীগ বাদে নির্বাচনে অংশগ্রহণকারী সব প্যানেল। এই অভিযোগে ভোটও বর্জন করে সংগঠনগুলো। তবে ফলাফলে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ প্যানেলের ভিপি প্রার্থী নুরুল হক নুর জয়ী হওয়ার পর দৃশ্যপট কিছুটা পাল্টে যায়।
একই প্যানেল থেকে জয়লাভ করেন সমাজসেবা সম্পাদক পদে লড়াই করা এক প্রার্থী। পরবর্তীতে নুর তার এবং তার প্যানেলের অন্য যে প্রার্থী জয়ী হয়েছেন ওই পদটি বাদ দিয়ে অন্য সব পদে নির্বাচনের দাবি জানান। তবে অন্যান্য ছাত্র সংগঠনগুলোর দাবি সব পদেই নতুন করে নির্বাচন দিতে হবে। সেই দাবির সঙ্গে নুরও একাত্মতা প্রকাশ করেন। এরই মধ্যে রাজু ভাস্কর্যের পাদদেশে সামনে অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী। তাদেরই একজন আহত হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হলো।
শীর্ষকাগজ/জে