বুধবার, ২২-মে ২০১৯, ০৮:৩৫ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • ডাকসু নির্বাচন: হলের বাইরে ভোটকেন্দ্রের দাবিতে বিক্ষোভ

ডাকসু নির্বাচন: হলের বাইরে ভোটকেন্দ্রের দাবিতে বিক্ষোভ

Sheershakagoj24.com

প্রকাশ : ১১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৮:০৩ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের আসন্ন নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আবাসিক হলের বাইরে ভোটকেন্দ্র করার দাবিতে বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য। এ ছাড়া সন্ত্রাস-দখলদারিমুক্ত গণতান্ত্রিক পরিবেশে ডাকসু নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছে সংগঠন দুটি। 
আজ সোমবার ডাকসু ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে বিক্ষোভ মিছিল বের করে সংগঠন দুটি।
মধুর ক্যানটিন থেকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ, কলাভবন ও গ্রন্থাগার চত্বর ঘুরে ডাকসু ভবনের মধুর ক্যানটিন-সংলগ্ন অংশের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন সংগঠন দুটির নেতা-কর্মীরা। দুই জোটের পক্ষ থেকে সমাবেশে বক্তব্য দেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দিলীপ রায়। 
ডাকসু নির্বাচনের জন্য গণতান্ত্রিক পরিবেশ দাবি করে তিনি বলেন, হলের বাইরে ভোটকেন্দ্র না করা হলে নির্বাচন প্রভাবমুক্ত হবে না। হলগুলোতে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের যে আধিপত্য রয়েছে, তার প্রভাব নির্বাচনের ওপর পড়বে। সন্ত্রাস-দখলদারিমুক্ত পরিবেশে ডাকসু নির্বাচন হতে হবে।
সমাবেশে অন্যদের মধ্যে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জি এম জিলানী, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি সাদেকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
শীর্ষকাগজ/এমই