বুধবার, ১৭-অক্টোবর ২০১৮, ০৫:২৩ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • তারেক রহমানের সাজা বাতিল ও অব্যাহতির দাবি ঢাবি শিক্ষকদের

তারেক রহমানের সাজা বাতিল ও অব্যাহতির দাবি ঢাবি শিক্ষকদের

Shershanews24.com

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৮ ০৮:২০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাবি : ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার রায়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ ও হতাশা ব্যক্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দল।
বুধবার সংগঠনটির পক্ষে এক বিবৃতিতে আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম এ উদ্বেগ প্রকাশ করেন।
বিবৃতিতে বলা হয়, ২১ আগস্টের ঘটনাটি অত্যন্ত গর্হিত ও জঘন্য অপরাধ। সচেতন ও বিবেকবান মানুষ হিসেবে আমরা এ অপরাধের ন্যায়বিচার কামনা করি। কিন্তু আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি যে, বর্তমান ক্ষমতাসীন সরকার ২০০৪ সালে সংঘটিত এ ঘটনার জন্য ২০০৯ সালে জনাব তারেক রহমানসহ বিএনপির কয়েকজন নেতাকে নতুন করে মামলার আসামি করে। সরকার তার রাজনৈতিক জিঘাংসা চরিতার্থ করার জন্যই ঘটনার পাঁচ বছর পর জনাব তারেক রহমানকে মামলার আসামি করেছে।
সাদা দলের অভিযোগ, তারেক রহমানকে মামলার আসামি করা বিএনপিকে ধ্বংস ও জিয়া পরিবারকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে সরকারের ধারাবাহিক অপকৌশলের অংশ। একটি প্রতিকূল পরিবেশে বিচারকাজ সম্পন্ন হয়েছে বলে জনাব তারেক রহমান ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। বিবৃতিতে এ মামলার রায় পুনর্বিবেচনা করে তারেক রহমানের সাজা বাতিল এবং তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদানের জন্য জোর দাবি জানানো হয়।
শীর্ষনিউজ/এমই