মঙ্গলবার, ১৬-অক্টোবর ২০১৮, ১০:৪৪ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • নিরাপদ সড়ক বাস্তবায়নের দাবিতে জাবিতে মানববন্ধন

নিরাপদ সড়ক বাস্তবায়নের দাবিতে জাবিতে মানববন্ধন

Shershanews24.com

প্রকাশ : ০৮ আগস্ট, ২০১৮ ০৪:৩২ অপরাহ্ন

শীর্ষনিউজ, জাবি: নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন এবং আন্দোলন চলাকালে সহিংসতার ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি। 
আজ বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে এ মানববন্ধন পালন করেন তারা।
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় এই মানববন্ধন পালিত হয়। শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন করেছে তার সাথে সংহতি জানিয়ে তিনি বলেন, "আমাদের এই কোমলমতি শিক্ষার্থীরা শুধু আন্দোলনই করেনি তারা দেখিয়ে দিয়েছে কিভাবে সড়কে শৃঙ্খলা আনতে হয়।"
অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ শিক্ষক সমিতির এই মানববন্ধন আয়োজনকে স্বাগত জানিয়ে বলেন, "নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা যে আন্দোলনে নেমেছে সেই দাবি দেশের প্রত্যেকটি মানুষের দাবি। কিন্তু সেই আন্দোলনে শিক্ষার্থীদের ওপর যে ন্যাক্কারজনক হামলা হয়েছে তাতে আমরা উদ্বিগ্ন। আমরা মনে করি সরকার আশ্বাস দেয়ার পর শিক্ষার্থীদের আন্দোলন চালিয়ে যাওয়ার প্রধান কারণ সরকারের প্রতি তাদের আস্থাহীনতা।"
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামসুল আলম (সেলিম), ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, লোক প্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক জেবউন নেছা প্রমুখ। 
শীর্ষনিউজ/এম