বুধবার, ১২-ডিসেম্বর ২০১৮, ০৯:৩৭ পূর্বাহ্ন
  • অর্থনীতি
  • »
  • ইকতেদার আহমেদ বিআইএফসি’র চেয়ারম্যান নির্বাচিত 

ইকতেদার আহমেদ বিআইএফসি’র চেয়ারম্যান নির্বাচিত 

Shershanews24.com

প্রকাশ : ১০ আগস্ট, ২০১৮ ০২:৪৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : বাংলাদেশ ইন্ডস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (BIFC) এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৭ আগস্ট ঢাকাস্থ রাওয়া কনভেনশন হলে এ সভা অনুষ্ঠিত হয়। 
সভায় স্পন্সর শেয়ার হোল্ডারদের ভোটাধিকারের বিষয়ে হাইকোর্টের  কোম্পানি বেঞ্চ কোম্পানি ম্যাটার নং ২৪৬/২০১৮ এ সকল শেয়ার হোল্ডারদের ভোটাধিকার নিশ্চিত করণসহ স্পন্সর ডাইরেক্টরদের বাংলাদেশ ইন্ডস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড(BIFC) এর ডাইরেক্টরদের হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেয়ার জন্য আদেশ দেন। 
সেই আদেশের আলোকে শেয়ার হোল্ডারগণকে কোর্টের আদেশ মান্য করতে বললে এ.জি.এম সভাপতি ও গত বোর্ডের ডাইরেক্টরগণ মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে সভাস্থল ত্যগ করেন। ফলে উপস্থিত শেয়ার হোল্ডারগণ সর্ব সম্মতিক্রমে প্রত্যক্ষ ভোটের আয়োজন করেন। এতে মহিউদ্দিন ফোলিও নং ০০০০২ কে সভার সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। মহিউদ্দিনের সভাপতিত্বে উক্ত সভায় প্রত্যক্ষ ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং নিম্নোক্ত ব্যক্তিগণ শেয়ার হোল্ডার ডিরেক্টর নির্বাচিত হন। এরা হচ্ছেন- অধ্যাপক এ. এফ. ইমাম আলী, ড. আবু নোমান মো. আব্দুর রহিম, অধ্যাপক জি. এম. ফারুক খান, মাহবুবুর রশীদ, সাবেক জজ ইকতেদার আহমেদ ও ব্যারিস্টার মো. ওমর ফারুক। 
উল্লেখ্য যে, নব নির্বাচিত প্রত্যেক ডিরেক্টর প্রতিষ্ঠনটির মোট শেয়ারের ৬২ দশমিক ৫৯ শতাংশ শেয়ার হোল্ডারগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন। 

বার্ষিক সধারণ সভার পর পরই নব নির্বাচিত ডিরেক্টরগণদের সমম্বয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদ একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সর্ব সম্মতিক্রমে সাবেক জজ ইকতেদার আহমেদকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত করা হয়। বাংলাদেশ ইন্ডস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড এর পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে একথা জানানো হয়। 
শীর্ষনিউজ/বিজ্ঞপ্তি/এসএসআই