সোমবার, ১৫-অক্টোবর ২০১৮, ০২:৪৯ অপরাহ্ন
  • অর্থনীতি
  • »
  • এখনো কমেনি কাঁচা মরিচের ঝাল, আরো বাড়ার শঙ্কা

এখনো কমেনি কাঁচা মরিচের ঝাল, আরো বাড়ার শঙ্কা

Shershanews24.com

প্রকাশ : ২৭ জুলাই, ২০১৮ ০৪:৩৪ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা:  চলতি মাসের শুরুতে হঠাৎ দাম বেড়ে যাওয়া কাঁচা মরিচের দাম এখনও চড়া। রাজধানীর বাজারভেদে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১২০-১৪০ টাকায় কেজিতে। 
শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, সেগুনবাগিচা এবং শান্তিনগরের বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।
ব্যবসায়ীরা জানান, তিন সপ্তাহের বেশি সময় ধরে চড়া দামে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। গত কয়েকদিন ধরে যে হারে বৃষ্টি হচ্ছে তাতে মরিচের দাম কমার সম্ভাবনা নেই। বরং সামনে দাম আরও বাড়তে পারে। একই সঙ্গে বাড়তে পারে অন্যান্য সবজির দামও।

শুক্রবার বাজার ঘুরে দেখা গেছে, এলাকা ও মানভেদে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ১২০-১৪০ টাকা কেজি। কারওয়ান বাজারে ১০০-১২০ টাকা, রামপুরায় ১৪০-১৬০ টাকা, সেগুনবাগিচায় ১৩০-১৪০ টাকা এবং যাত্রাবাড়ীর ব্যবসায়ীরা ১১০-১২০ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রি করছেন। আগের সপ্তাহেও ব্যবসায়ীরা একই দামেই বিক্রি করেছেন বলে জানান তারা।

কাঁচা মরিচের চড়া দামের বিষয়ে কারওয়ান বাজারের ব্যবসায়ী মো. ইলিয়াস বলেন, বাজারে এখন কাঁচা মরিচের সরবরাহ তুলনামূলক কম। যে হারে বৃষ্টি হচ্ছে তাতে মরিচের সরবরাহ আরো কমে যেতে পারে। কারণ, বৃষ্টির পানিতে খেতে কাঁচা মরিচ নষ্ট হয়ে যায়।

যাত্রাবাড়ীর ব্যবসায়ী খায়রুল মিয়া বলেন, কাঁচা মরিচের দাম সহসা কমার সম্ভাবনা নেই। গত কয়েক দিনের বৃষ্টিতে অনেক চাষীর খেতে মরিচ নষ্ট হয়ে গেছে। তাই সামনে দাম তো কমবেই না বরং বাড়ার আশঙ্কা রয়েছে।
শীর্ষ নিউজ/এন