রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০২:১৭ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • গাজীপুরে ছাত্রলীগের আড্ডায় সশস্ত্র হামলা, আহত ৪

গাজীপুরে ছাত্রলীগের আড্ডায় সশস্ত্র হামলা, আহত ৪

shershanews24.com

প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৯ ১০:০৩ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলায় উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকুর ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে জিকুসহ ছাত্রলীগের চার নেতা গুরুতর আহত হয়েছেন। 
বৃহস্পতিবার রাত ৮টার দিকে শ্রীপুর রেলস্টেশন এলাকার একটি চায়ের দোকানে এ ঘটনা ঘটে।
আহত ছাত্রলীগ নেতাদের উন্নত চিকিৎসার জন্য রাজধানীতে পাঠানো হয়েছে। এদিকে হামলার প্রতিবাদে এবং ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে গতকাল রাতেই বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
আহত ছাত্রলীগ নেতা ও স্থানীয়রা জানিয়েছেন, গতকাল রাত ৮টার দিকে শ্রীপুর রেলস্টেশন এলাকার একটি চায়ের দোকানে বসে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল হাসান, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক তন্ময় বণিক, সহ-সম্পাদক রাসেল শেখসহ ছাত্রলীগের কয়েকজন নেতার সঙ্গে আড্ডা দিচ্ছিলেন জিকু। এ সময় হঠাৎ ২৫ থেকে ৩০ জন যুবকের একটি সশস্ত্র দল হকিস্টিক ও লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায় এবং এলোপাতাড়ি মারধর করে। এতে জিকুসহ ছাত্রলীগের চার নেতা গুরুতর আহত হন।

এ ঘটনায় স্থানীয়রা আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকেন এবং আশপাশের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের রাজধানীতে পাঠানো হয়।
ছাত্রলীগ নেতাদের ওপর হামলার খবর পেয়ে শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল জলিল, সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মণ্ডল বুলবুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামান, আহসান উল্লাহ্সহ আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা ঘটনাস্থলে ছুটে যান।
এদিকে ছাত্রলীগ সভাপতির ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে স্থানীয় মাওনা চৌরাস্তা এলাকায় গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের নেতৃত্বে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি একরামুল হক রনি, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রনি ও সাধারণ সম্পাদক রিমনসহ নেতাকর্মীরা অংশ নেন।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী শিকদার জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হামলার কারণ এখনো জানা যায়নি।
শীর্ষনিউজ/এম