রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০১:৫০ অপরাহ্ন

আজও ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩

shershanews24.com

প্রকাশ : ২২ আগস্ট, ২০১৯ ০৯:০৭ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: কক্সবাজারের টেকনাফে ও  ময়মনসিংহের গফরগাঁওয়ে বিজিবি ও ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গাসহ অন্তত ৩ জন নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে ও বুধবার রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং উরুবুনিয়া কাটাখাল এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা  মাদককারবারি নিহত হয়েছেন।
আজ বৃহস্পতিবার ভোরে এ বন্দুকযুদ্ধে ঘটনা ঘটে।
 
নিহত ২ রোহিঙ্গা   হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের ৭ নম্বর ক্যাম্পের সৈয়দ হোসেনের ছেলে মো. সাকের (২২) ও টেকনাফ মুচনী রোহিঙ্গা শিবিরের মৃত মোহাম্মদ আলীর ছেলে নুর আলম (৩০)। 
এ সময় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে বিজিবি।
টেকনাফ-২ বিজিবির উপ- অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার গণমাধ্যমকে জানান, টেকনাফের হোয়াইক্যং উলুবুনিয়া গ্রামের পূর্বপাশে নাফনদীর কাটাখাল দিয়ে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে ঢুকবে। এমন গোপন খবরের ভিত্তিতে বিজিবির একটি দল সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় নাফনদী পার হয়ে হস্তচালিত একটি নৌকা কাটাখালের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে।
তিনি জানান, এক পর্যায়ে গুলিবিনিময় থেমে গেলে ঘটনাস্থল থেকে দুই ব্যক্তির লাশ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, একটি দেশীয় তৈরি বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ ও দুইটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। পরে লাশ দু’টির পরিচয় শনাক্ত করা হলে দু’জনই রোহিঙ্গা বলে জানা যায়।
লাশ দু’টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো প্রস্তুতি চলছে বলে জানান মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার।

 ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক অটোরিকশা চালক হত্যা মামলার প্রধান আসামি মো. এখলাছ উদ্দিন (৩০) নিহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত ১ টা ৩৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ডিবি’র উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন ও কনস্টেবল ইলিয়াস মিয়া আহত হয়েছেন।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ অভিযানের নেতৃত্ব দেন। গণমাধ্যমকে তিনি জানান, পাগলা থানা এলাকায় অভিযান পরিচালনার সময় গোপন সূত্রে পুলিশ খবর পায় একটি অটোরিকশা চালক হত্যা মামলার প্রধান আসামিসহ বেশ কয়েকজন ডাকাত স্থানীয় চাকুয়া এলাকায় অবস্থান করছে।

এরপর ডিবি’র টিম তাদেরকে গ্রেফতারের চেষ্টা করলে ডাকাত দল ও মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে ডাকাত দল ও মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে দৌড়ে পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থলে চিহ্নিত ডাকাত ও মাদক ব্যবসায়ী মো. এখলাছ উদ্দিনকে আহত অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরো জানান, নিহত এখলাছ উদ্দিনের নেতৃত্বে ডাকাতরা গত ২৭ জুলাই রাতে একজন অটোচালককে নির্মমভাবে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। তার বিরুদ্ধে ৩টি ডাকাতি, ২টি মাদক ও ১টি হত্যা মামলাসহ ৬টির বেশি মামলা রয়েছে।

শীর্ষনিউজ/এম