মঙ্গলবার, ১৬-জুলাই ২০১৯, ০২:৪৪ পূর্বাহ্ন

চাকরির কথা বলে ডেকে নিয়ে যুবককে অপহরণ!

shershanews24.com

প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ১১:২৮ অপরাহ্ন

শীর্ষকাগজ, গাজীপুর : চাকরি দেয়ার কথা বলে ডেকে নিয়ে সালাউদ্দিন (১৯) নামে এক যুবককে আটকে রেখে মুক্তিপণ চেয়েছে একটি অপহরণকারী চক্র। সোমবার সকালে শ্রীপুর পৌরসভার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিএনজি থেকে তাকে অপহরণ করা হয়। পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে অপহারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো নারায়নগঞ্জের রুপগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের শফিক মিয়ার ছেলে সুজন মিয়া (৩২) ও একই এলাকার আব্দুল লতিফের ছেলে খোকন মিয়া (২৪)।

বুধবার অভিযুক্তদের আদালতে উপস্থিত করা হয়। পরে গ্রেফতারকৃতদের মধ্যে সুজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সালাউদ্দিন গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের ফরহাদ মিয়ার ছেলে।

সালাউদ্দিনের ভগ্নিপতি আলমগীর মিয়া বলেন, অভিযুক্ত সুজন ও খোকন রোববার দুপুরে সিংগারদিঘি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তার রিকশায় চড়ে। চলার পথে অভিযুক্তরা তার সঙ্গে আলাপকালে কোকাকোলা কোম্পানিতে চাকরির কথা বলে কয়েকজন লোক চায়। তিনি সালাউদ্দিনের জন্য চাকরি চায়।

এ সুযোগে অভিযুক্তরা চালক আলমগীর হোসেনের ফোন নম্বর নিয়ে যায়। পরে ওই রাতেই সালাউদ্দিনকে পরদিন সোমবার সকালে মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে নিয়ে আসতে বলে। তাদের কথা মতো সোমবার সকালে মাওনা চৌরাস্তায় অভিযুক্তদের কাছে চালক আলমগীর তার শ্যালক সালাহ উদ্দিনকে বুঝিয়ে দেয়।

একই দিন বিকেলে অভিযুক্তরা চালক আলমগীর হোসেনের কাছে তার শ্যালককে পেতে চাইলে ফোনে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় চালক আলমগীর হোসেন শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শ্রীপুর থানার এসআই রাজিব কুমার সাহা জানান, অপহরণকারীদের দাবি অনুযায়ী তাদের বিকাশ নম্বরে প্রথমে ৩০০০ টাকা পাঠায়। পরে মোবাইল ট্র্যাকিংয়ের এর মাধ্যমে বিকাশ নম্বরের অবস্থান জেনে সেখানে অভিযান চালায়। পরে মঙ্গলবার বিকালে ঢাকার কাওরান বাজার এলাকার লিটন ভ্যারাইটিজ অ্যান্ড কনফেকশনারী থেকে তাদের গ্রেফতার করা হয়। আদালতের মাধ্যমে বুধবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।
শীর্ষকাগজ/এসএসআই