মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১১:৪০ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • অন্যের বাসায় নবজাতককে রেখে পালিয়েছেন মা 

অন্যের বাসায় নবজাতককে রেখে পালিয়েছেন মা 

Sheershakagoj24.com

প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১১:১৭ অপরাহ্ন

অন্যের বাসায় নবজাতককে রেখে পালিয়েছেন মা 

শীর্ষকাগজ, নেত্রকোনা: অন্যের বাসায় নবজাতক পুত্রসন্তানকে রেখে বাকপ্রতিবন্ধী এক মা পালিয়ে গেছেন। ওই মায়ের পরিচয় না জানার কারণে নবজাতকটি নিয়ে বিপাকে পড়েছেন ওই বাসার সদস্যরা। নেত্রকোনার জয়নগর এলাকায় আজ রোববার এ ঘটনা ঘটেছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, ১৩ মে সন্ধ্যার দিকে শহরের জয়নগর এলাকায় আমেনা আক্তারের বাসার সামনে প্রসবযন্ত্রণায় কাতরাচ্ছিলেন এক বাকপ্রতিবন্ধী নারী। পরে আমেনা তাঁকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে রেখে আসেন। সেখানে ওই দিন রাতে একটি পুত্রসন্তানের জন্ম দেন ওই নারী। পরে গতকাল শনিবার রাত আটটার দিকে ওই প্রতিবন্ধী তাঁর সন্তানসহ আমেনার বাসায় এসে ইশারায় আশ্রয় প্রার্থনা করেন। এ সময় আমেনা তাঁকে বাসার একটি কক্ষে থাকতে দেন। কিন্তু আজ ভোর পাঁচটার দিকে বাড়ির লোকজন দেখেন ওই নারী তাঁর সন্তানকে ফেলে পালিয়েছেন। পরে আমেনা বিষয়টি নেত্রকোনা মডেল থানা-পুলিশকে জানান। পুলিশ আমেনাকে নবজাতকসহ সমাজসেবা কার্যালয়ে পাঠায়।

আমেনা আক্তার বলেন, ‘নবজাতকটি খাওয়ার জন্য কাঁদছে। তার মাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। নবজাতকটি নিয়ে এখন আমি বিভিন্ন দপ্তরে ঘুরছি।’

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নবজাতকসহ ওই আশ্রয়দাতা নারীকে সমাজসেবা কার্যালয়ে পাঠানো হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের সদর উপজেলা কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন রোববার বলেন, ‘আশ্রয়দাতা ওই নারী নবজাতকটি নিয়ে সমাজসেবা কার্যালয়ে এসেছেন। চিকিৎসক জানিয়েছেন নবজাতকটি সুস্থ আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
শীর্ষকাগজ/এসএসআই