সোমবার, ১৭-জুন ২০১৯, ১১:৩৩ পূর্বাহ্ন

আজও সড়কে ঝরলো ৭ প্রাণ

Sheershakagoj24.com

প্রকাশ : ১৫ মে, ২০১৯ ০১:০৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, সাভার ও বান্দরবানে সড়ক দুর্ঘটনায় অন্তত  ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন।
মঙ্গলবার দিবাগত রাত থেকে আজ বুধবার সকালে এ দুর্ঘটনা গুলো ঘটেছে।
চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় ধানবোঝাই একটি নসিমন উল্টে তিন শ্রমিক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন নসিমনচালকসহ আরও ৬ জন।
 নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া গ্রামের আবদুর রেজ্জাকের ছেলে শহিদুল ইসলাম ( ১৮), একই গ্রামের আবদুল মান্নানের ছেলে রাকিব হোসেন ( ৩২) এবং মৃত মোন্তাজ আলীর ছেলে মোজাফ্ফর হোসেন (৬২)। হতাহতরা সবাই ধানকাটা শ্রমিক।
মঙ্গলবার রাতে গামস্তাপুরের পিরাসন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
গোমস্তাপুর থানার ওসি জসিম উদ্দিন জানান, বরেন্দ্র অঞ্চলে ধান কেটে একটি নসিমনে করে ১০-১২ শ্রমিক শিবগঞ্জের দিকে যাচ্ছিলেন।
রাত সাড়ে ১০টার দিকে নসিমনটি গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি খাদে পড়ে উল্টে যায়। এসময় ধানের বস্তার নিচে চাপা পড়ে মারা যায় তিন শ্রমিক। এসময় আহত হয়েছেন আরও ছয়জন।
আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।
সাতক্ষীরা: সাতক্ষীরার বাইপাস সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে মফিজুল ইসলাম (২৮) নামে এক চালক নিহত হয়েছেন। 
আজ বুধবার সকালে বাইপাস সড়কের বকচরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মফিজুল সাতক্ষীরার শ্যামনগর থানা এলাকার মোহাম্মদ আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, কুষ্টিয়া থেকে শ্যামনগরগামী একটি ট্রাক বকচরা এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।
সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর উপজেলায় ট্রাকের ধাক্কায় হাফিজুর রহমান (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে এক কিশোর।
আজ বুধবার সকালে উপজেলার হিজলগাড়ী বাজার এলকায় এ দুর্ঘটনা ঘটে। 
নিহত হাফিজুর উপজেলার নেহালপুর দোকান পাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। আহত কিশোর আবু তালহা নিহত হাফিজুরের ছেলে।
নিহতের ছেলে তালহা জানান, সকালে বাবার সঙ্গে মোটরসাইকেলযোগে চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ী বাজারে যাচ্ছিলো সে। এসময় হিজলগারী বাজারে পৌঁছানোর আগেই পেছন থেকে দ্রুতগতির একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে তার বাবা হাফিজুর ও সে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা দ্রুত তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তার বাবা হাফিজুরকে মৃত ঘোষণা করেন। আহত তালহা বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন।
চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বাংলানিউজকে জানান, ট্রাকটি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। কিন্তু দুর্ঘটনার পর চালক পালিয়েছেন। 
বান্দরবান: বান্দরবানে থানচির বলিপাড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় মংশৈসাই মারমা (১৮) নামে এক যুবক নিহত হয়েছেন।
মঙ্গলবার  রাত সাড়ে ১০টার দিকে বলিপাড়া বিএনকেএসের অফিস সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 
নিহত মংশৈসাই থানচির ক্রাইক্ষ্যং পাড়ার উহ্লাচিং মারমার ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে বিএনকেএস অফিসের সামনে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে মাথায় প্রচণ্ড আঘাত লাগলে ঘটনাস্থলে মংশৈসাই মারমা মারা যান।
 
থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আমিনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, দুর্ঘটনাস্থলে গিয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দিয়েছে।

সাভার: সাভারের রাজাশন এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় আহত ফরিদ উদ্দিন (৬৫) মারা গেছেন। 
আজ বুধবার বেলা ১১টার দিকে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার রাতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে হয়ে তিনি এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

নিহত ফরিদ উদ্দিন সাভারের রাজাশন জোতকাশি এলাকার খিদি মোল্লার ছেলে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সন্ধ্যায় রাজাশন এলাকার একটি শাখা সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় পেছন থেকে একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেলে ভর্তি করেন।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. দ্বীপ করিম জানান, গতকাল রাতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে প্রচুর রক্তক্ষরণের পর হাসপাতালে ভর্তি হন ফরিদ নামে ওই বৃদ্ধ। এরপর তাকে আইসিইউতে রাখা হয়। আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শীর্ষকাগজ/এম