মঙ্গলবার, ১৬-জুলাই ২০১৯, ১২:০৪ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • আধিপত্য বিস্তারে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৪০

আধিপত্য বিস্তারে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৪০

shershanews24.com

প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৯ ০৯:২৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৪০ জন আহত হয়েছে। এ সময় ২৫টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটে। 
আজ মঙ্গলবার ভোরে উপজেলার ময়না ইউনিয়নের বেলজানী গ্রামে এই ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন মাতুব্বর ও একই ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আওয়ামী লীগ সমর্থক মো. সবুজের মধ্যে বিরোধ চলছিল। এই বিরোধের জেরে গত রোববার সকালে আলাউদ্দিন মাতুব্বরের সমর্থক আবদুর রউফ মাতুব্বর (৫৫) মাঠে যাওয়ার পথে ইউপি সদস্য সবুজের কয়েকজন সমর্থক অতর্কিতে হামলা করলে আহত হয় রউফ। এ ঘটনায় রউফ মাতুব্বরের ছেলে বাবলু মাতুব্বর বাদী হয়ে সেদিন বিকেলেই প্রতিপক্ষের ৫১ জনের নাম উল্লেখ করে বোয়ালমারী থানায় একটি মামলা করে। 
এর জের ধরে মঙ্গলবার ভোরে আলাউদ্দন মাতুব্বরের সমর্থকেরা সবুজের সমর্থকদের বাড়িতে হামলা চালায়। এ সময় উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে বোয়ালমারী থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ নিয়ন্ত্রণ করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৪০ জন আহত হয়। আহতরা হলো রবিউল ইসলাম (৩৫), মো. বুলবুল (১৭), মো. জলিল (১৭), মো. রুবেল (১৭), রমজানুল ইসলাম (৩০) ও শরিফুল ইসলামকে (৩০) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া আহত আরও ১১ জনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
এ বিষয়ে আলাউদ্দিন মাতুব্বর বলেন, সবুজ মেম্বারের লোকজন তার পক্ষের লোকজনকে মারধর করায় এ সংঘর্ষের সূত্রপাত হয়েছে। অপরদিকে ইউপি সদস্য মো. সবুজের দাবি, কোনো কারণ ছাড়াই আলাউদ্দিন মাতুব্বরের সমর্থকেরা তাঁর লোকজনের ওপর হামলা চালায় ও ভাঙচুর-লুটপাট করে।
বোয়ালমারী থানা পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে।

শীর্ষকাগজ/আর