বুধবার, ২৪-অক্টোবর ২০১৮, ০৯:১৩ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • সিলেটে মৃতদের ভোট যেন বাক্সে না পড়ে: আরিফুল

সিলেটে মৃতদের ভোট যেন বাক্সে না পড়ে: আরিফুল

Shershanews24.com

প্রকাশ : ০৯ আগস্ট, ২০১৮ ১০:০৬ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : মেয়র পদে ফল আটকে থাকা সিলেট সিটি করপোরেশন নির্বাচনের স্থগিত দুই কেন্দ্রে পুনভোট শনিবার হবে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ফলাফল নির্ধারণী দুই কেন্দ্রের পুনঃভোটে কোনোভাবেই যেন মৃত ও প্রবাসীদের ভোট না পড়ে সে বিষয়ে নজর দেওয়ার অনুরোধ জানিয়েছেন বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার ঢাকায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করে এই দাবি তুলে ধরেন তিনি।

গত ৩০ জুলাই বরিশাল ও রাজশাহীর সঙ্গে সিলেট সিটির ভোট হলেও অনিয়ম ও সংঘাতে দুই কেন্দ্রের ভোট স্থগিত হওয়ায় এই সিটির নির্বাচনের ফল প্রকাশ আটকে রয়েছে। ওই দুই কেন্দ্রে পুনঃভোট হবে শনিবার।

সিইসির সঙ্গে সাক্ষাতের পর বেরিয়ে এসে ধানের শীষের প্রার্থী আরিফুল সাংবাদিকদের বলেন, “সিলেটে যে সকল ভোটার মৃত্যুবরণ করেছেন এবং প্রবাসে আছেন তাদের নামের তালিকাটা প্রধান নির্বাচন কমিশনারের কাছে দিয়েছি। নামসহ এ তালিকা দেওয়া হয়েছে। তাদের (ইসির) প্রতি আমার অনুরোধ থাকল- মৃত ও প্রবাসীদের ভোটগুলো যেন কাস্ট না হয়।”

সিইসি এ বিষয়ে আশ্বস্ত করেছেন জানিয়ে আরিফুল বলেন, “এমনিতেও আমি আনেক ভোটে এগিয়ে আছি। এখন তারা দেখছেন। সিইসি আমাকে বলেছেন, এটা তারা দেখবেন।”

সিলেটের ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ফলাফলে বিএনপির প্রার্থী আরিফুল ৪ হাজার ৬২৬ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের বদর উদ্দীন আহমদ কামরানের চেয়ে এগিয়ে আছেন।

সিলেটের গত মেয়াদের মেয়র আরিফুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৩ ভোট। আর সাবেক মেয়র কামরান নৌকা প্রতীকে ৮৫ হাজার ৮৭০ ভোট পেয়েছেন ।

স্থগিত থাকা গাজী বোরহান উদ্দিন মাদ্রাসা (১১৬ নং কেন্দ্র) ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪ নং কেন্দ্র) কেন্দ্রে মোট ভোট আছে ৪৭৮৭টি। অর্থাৎ দুই প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে ১৬১টি ভোট বেশি রয়েছে স্থগিত কেন্দ্র দুটিতে।

ভোট নিয়ে সিইসির সঙ্গে কী কথা হয়েছে- এমন প্রশ্নে আরিফুল বলেন, “বলার জায়গায় সব বলেছি। আমি এখন আপনাদেরকে লাইভ (সরাসরি প্রচার) ছাড়া কিছু বলতে চাই না। লাইভ হলে আপনারা কাট করতে পারবেন না। আর না হলে আসল কথাটা জনগণ জানলো না।”

নির্বাচনের দিন অনিয়মের অভিযোগ করলেও পরে নিজে এগিয়ে থাকার বিষয়ে আরিফুল বলেন, “আমি প্রত্যেকটা মিডিয়ার সামনে একই কথা বলেছি- সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হলে আমি এক লাখের উপরে ভোট পাব। কারণ আমার জনগণের প্রতি আমার কনফিডেন্স আছে। আমি সে কনফিডেন্স নিয়েই কথা বলেছি। তার প্রমাণও পেয়েছেন।”

এই বিএনপি নেতা বলেন, “সিলেট সিটি নির্বাচনের আসল চিত্র জনগণ দেখার সুযোগ পায়নি। তারপরও আল্লাহর অশেষ মেহেরবানিতে আমি এখনও এগিয়ে আছি।”

শীর্ষনিউজ/এমই