সোমবার, ১৬-সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৭ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হলেন আছাদুজ্জামান মিয়া

জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হলেন আছাদুজ্জামান মিয়া

shershanews24.com

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:১৭ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রী পরিষদ বিভাগের অধীনে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. ওলিউর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

আছাদুজ্জামান মিয়া আগাম তিন বছরের জন্য এ পদে নিয়োগ পেলেন। ১৩ সেপ্টেম্বর তার ডিএমপি কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে।

এর আগে গত ১৩ আগস্ট 'অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে ১৪ আগস্ট ২০১৯ থেকে ১৩ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত (এক মাস) ডিএমপি কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক  নিয়োগ পান তিনি।

দীর্ঘ সময় দায়িত্ব পালনের পর আছাদুজ্জামানের চাকরির মেয়াদ শেষ হয় ১৩ আগস্ট। এদিনই আনুষ্ঠানিক বিদায় নিয়ে অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল তার।

আছাদুজ্জামান মিয়া ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে যোগ দেন। এই পদে দায়িত্ব পালনকালেই তিনি ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। ডিএমপির ইতিহাসে তিনি দীর্ঘ সময় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া তার দায়িত্বকালে পুলিশকে জনসম্পৃক্ত করতে বেশকিছু গুরুত্বপূর্ণ উদ্যোগ নেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সুরক্ষায় নেওয়া তার উদ্যোগগুলোও প্রশংসিত হয়।
শীর্ষনিউজ/এসএসআই