বুধবার, ২১-আগস্ট ২০১৯, ১২:১৪ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • বিএমপি কমিশনারের দায়িত্ব নিলেন শাহাবুদ্দিন খান

বিএমপি কমিশনারের দায়িত্ব নিলেন শাহাবুদ্দিন খান

shershanews24.com

প্রকাশ : ১২ এপ্রিল, ২০১৯ ১১:১০ অপরাহ্ন

শীর্ষকাগজ, বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশে (বিএমপি) নতুন কমিশনার হিসেবে যোগ দিয়েছেন ডিআইজি শাহাবুদ্দিন খান । শুক্রবার (১২ এপ্রিল) সকালে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এর আগে শাহাবুদ্দিন খান কুষ্টিয়া, নারায়ণগঞ্জ, নরসিংদী, রাজশাহী ও মুন্সিগঞ্জে পুলিশ সুপার, ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম ও অপারেশন) এবং র্যাব-৪, র্যাব - ১০ ও র্যাব- ১২ এর কমান্ডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন। এছাড়া একাধিকবার বসনিয়াসহ বিভিন্ন দেশে শান্তি রক্ষা মিশনেও কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ডিআইজি শাহাবুদ্দিন খান ১৯৬৪ সালে ঝিনাইদহের শৈলকুপার হিতামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। শৈলকুপা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ সালে কৃতিত্বের সঙ্গে এসএসসি এবং ১৯৮৪ সালে শৈলকুপা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। এবং সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৫ তম বিসিএস দিয়ে উত্তীর্ণ হয়ে ১৯৯৫ সালের ১৫ নভেম্বর তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন।

২০১৭ সালের ১৮ অক্টোবর তিনি ডিআইজি হিসাবে পদোন্নতি লাভ করেন। বরিশালে বদলির আগে তিনি শিল্প পুলিশের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। গত বুধবার (৩ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে তাকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার হিসেবে পদায়ন করা হয়।
শীর্ষকাগজ/এসএসআই