সোমবার, ১৯-আগস্ট ২০১৯, ১২:২৪ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • ১৯ দিনে মামলা সোয়া লাখ, জরিমানা ৬ কোটি

১৯ দিনে মামলা সোয়া লাখ, জরিমানা ৬ কোটি

shershanews24.com

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারী, ২০১৯ ০৭:১৬ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: রাজধানীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, ট্রাফিক আইনের কঠোর প্রয়োগ, জনসচেতনতা এবং ট্রাফিক শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া ‘ট্রাফিক শৃঙ্খলা পক্ষ’ কার্যক্রম ২ ফেব্রুয়ারি শেষ হয়। এ সময়ের মধ্যে ১ লাখ ১২ হাজার ৫৫৮টি মামলা হয়েছে এবং ৫ কোটি ৭১ লাখ ৫৩ হাজার ৬শ’ টাকা জরিমানা করা হয়েছে।
নতুন বছরের প্রথম মাসের ১৫ তারিখ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ‘ট্রাফিক শৃঙ্খলা পক্ষ’ চলার কথা থাকলেও দুদিন বাড়িয়ে ২ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত করা হয়। গত ১৯ দিনে ‘ট্রাফিক শৃঙ্খলা পক্ষ’ চলাকালে ট্রাফিক আইন লঙ্ঘন করায় এসব মামলা ও জরিমানা আদায় করা হয়।
এ সময়ের মধ্যে ট্রাফিক আইন লঙ্ঘন করায় সবচেয়ে বেশি মামলা দেয়া হয়েছে মোটরসাইকেল ও বাসের বিরুদ্ধে। ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গত ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি (১৯ দিন) ‘ট্রাফিক শৃঙ্খলা পক্ষ’ চলাকালীন বাস/মিনিবাসের বিরুদ্ধে ২৪ হাজার ৩৩৬টি, ট্রাকের বিরুদ্ধে ৮৩৫টি, কাভার্ড ভ্যানের বিরুদ্ধে ৩ হাজার ১২৬টি, সিএনজিচালিত অটোরিকশার বিরুদ্ধে ১৪ হাজার ৭৪৯টি, ট্যাক্সিক্যাবের বিরুদ্ধে ২৯টি, কার/জিপের বিরুদ্ধে ১১ হাজার ১৯২টি, মাইক্রোবাসের বিরুদ্ধে ২ হাজার ৭৬৮টি, পিকআপের বিরুদ্ধে ৪ হাজার ৯১৬টি, হিউম্যান হলারের বিরুদ্ধে ৩০৮টি, মোটরসাইকেলের বিরুদ্ধে ৪৭ হাজার ৫২২টি ও অন্যান্য গাড়ির বিরুদ্ধে ২ হাজার ৭৭৭টি মামলা দায়ের করা হয়েছে।
এছাড়া এ সময় ৪৭১টি গাড়ি ডাম্পিং এবং ১৪ হাজার ১৫৭টি গাড়ি রেকারিং করা হয়েছে।
শীর্ষকাগজ/এনএস