মঙ্গলবার, ২২-জানুয়ারী ২০১৯, ১১:০৫ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • নির্বাচনে জনগণের আস্থা অর্জন করেছে সেনাবাহিনী: সেনাপ্রধান

নির্বাচনে জনগণের আস্থা অর্জন করেছে সেনাবাহিনী: সেনাপ্রধান

Sheershakagoj24.com

প্রকাশ : ০৩ জানুয়ারী, ২০১৯ ০৩:৩১ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢ‍াকা: সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘এই নির্বাচনে জনগণের আস্থা অর্জন করেছে বাংলাদেশ সেনাবাহিনী।’ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী কোনো পক্ষ নিয়ে মাঠে কাজ করেনি বলে মন্তব্য করেন তিনি।
আজ বৃহস্পতিবার নগরীর পূর্বাচলে জলসিঁড়ি আবাসন প্রকল্পের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণকাজ উদ্বোধনের সময় এসব কথা বলেন সেনাবাহিনীপ্রধান।
ঢাকা পূর্বাচলের ৩০০ ফুট হাইওয়ের দক্ষিণে জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় আদমজী পাবলিক স্কুল ও কলেজ, জলসিঁড়ি পাবলিক স্কুল ও কলেজ এবং বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ নামে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণকাজের উদ্বোধন করেন সেনাবাহিনীপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এ সময় নির্বাচনে সেনাবাহিনীর দায়িত্ব নিয়ে কথা বলেন তিনি।
জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘আমরা চেষ্টা করেছি জনগণকে নির্ভয় দিতে। তারা যাতে ভোট দিতে পারে। সে হিসেবে আমি মনে করি, যেভাবে সেনাবাহিনী দায়িত্ব পালন করেছে, সেনাবাহিনীর প্রতি জনগণের আস্থা এবং ভরসা আরও বৃদ্ধি পাবে। এখানে কেউ বলতে পারবে না যে আমরা কারো পক্ষ নিয়েছি।’
সেনাবাহিনীর কার্যক্রম প্রসঙ্গে করা বিভিন্ন মন্তব্য সম্পর্কেও কথা বলেন সেনাপ্রধান।
সেনাপ্রধান বলেন, ‘আমি কোনো দল বা কারো মন্তব্যের ব্যাপারে কিছু বলব না। তবে আমি আবারও বলছি, আমাদের কাজগুলো ছিল স্পেসিফিক। আমরা কিন্তু চাইলেই যেকোনো কাজে আমি সেনাবাহিনীকে মোতায়েন করতে পারি না, নিয়োজিত করতে পারি না। যে কাজটা পুলিশের করা প্রয়োজন, যে কাজটা বিজিবির করা প্রয়োজন, যে কাজটার আনসারের করা প্রয়োজন তা সেনাবাহিনীকে দিয়ে সেটা সম্ভব নয়। সেনাবাহিনীর কাজটা স্পেসিফিক ছিল।’  
নির্মিত তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক ধাপের কাজ ২০১৯ সালের মধ্যে সম্পন্ন হবে। 
২০২০ সালের জানুয়ারি মাসে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে।
শীর্ষকাগজ/এম